বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১০:২৯ পূর্বাহ্ন

ফরাজিকান্দা গরুর হাটের উদ্বোধন

প্রতিনিধি / ২৩৯ জন পড়েছেন
শুক্রবার, ২৪ জুলাই, ২০২০

বন্দরে কলাগাছিয়া ইউনিয়নস্থ ঐতিহাসিক ফরাজিকান্দা গরুর হাটের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।শুক্রবার বিকেল ফরাজিকান্দা বাস্ট্যান্ড সংলগ্ন ঐতিহাসিক বালুর মাঠে  মিলাদ ও দোয়ার মাধ্যমে এ হাটের উদ্বোধন করা হয়। দোয়ায় অংশ নেন বন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব কাজিম উদ্দিন প্রধান। উল্লেখিত হাটের ইজারাদার তথা নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জুয়েল হোসেন,আওয়ামীলীগ নেতা মঞ্জুর হাসান মঞ্জু, ককলাগাছিয়া ইউনিয়ন জাপা’র সভাপতি বাচ্চু মিয়া প্রধাণ, ককলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একেএম ইব্রাহিম কাশেম,জাপা নেতা আব্দুস সালাম, সফি মেম্বার, নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান মিশুক,ইউনিয়ন শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আশিফ মাহমুদ, আওয়ামীলীগ নেতা আমিনুল ইসলাম, হাজী শাহজাহান , হারিছ উদ্দিন, সাইফুল ইসলাম,মহানগর স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জয়,সহ আইন বিয়যক সম্পাদক সজিব মোল্লা, সহ দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম রেসিন সহ-প্রচার সম্পাদক উজ্জল চন্দ্র দে,প্রমুখ।

উল্লেখ্য,ফরাজীকান্দা বাসস্ট্যান্ড সংলগ্ন বালুর হাটে এবারের হাট ঈদুল আজহা দিন পর্যন্ত অব্যাহত থাকবে। করোনাভাইরাস সংক্রমণ এড়াতে ইজারাদারদের পক্ষ থেকে নেয়া হয়ে কড়া নিরাপত্তা ব্যবস্থা। কয়েক’শ ভলেন্টিয়ারের মাধ্যমে নিশ্চিত করা হচ্ছে স্বাস্থ্যবিধি।

হাটের ক্রেতা ও বিক্রতদের নিরাপত্তা ও স্বাস্থ্য বিধিসহ নানা বিষয়ে খোঁজ খবর নিতে ২৪ জুলাই শুক্রবার বিকেলে বন্দর প্রেসক্লাবের গনমাধ্যমকর্মীরা উক্ত হাট সরজমিনে পরিদর্শন করেছে।

পশুর হাট ইজারাদার আলহাজ¦ কাজিম উদ্দিন প্রধান গনমাধ্যম কর্মীদের জানিয়েছে,  ক্রেতা ও বিক্রেতাদের স্বাস্থ্য বিধি মেনে হাটে প্রবেশ করতে হবে। পশু ক্রেতা ও বিক্রেতাদের অব্যশই মাক্স ব্যবহার করতে হবে।  ক্রেতা ও বিক্রেতাদের সার্বিক নিরাপত্তা দিতে বন্দর থানা পুলিশের পাশাপাশি  আমাদের বিপুল সংখ্যাক বলেনডিয়ার রাত দিন জেগে কাজ করে যাচ্ছে। হাটের পরিবেশ যে কোন হাটের চেয়ে অনেক ভালো।

এ ব্যাপারে সুদূর সিরাজগঞ্জ জেলার সাহাদাতপুর থানার জটতলা এলাকার মৃত নাজিম মোল্লার ছেলে গরু বেপারী নওয়াব আলী গনমাধ্যম কর্মীদের জানান, বড় আশা করে ২৭টি গরু নিয়ে শুক্রবার দুপুরে ফরাজিকান্দা পশুর হাটে এসেছি। পথে তেমন কোন সমস্যা ছিল না। এখন ভালো দামে গরু গুলো বিক্রি হলে হয়।

আর্কাইভ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও খবর