শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৪:১৩ অপরাহ্ন

সিদ্ধিরগঞ্জে মতিন প্রধানের ‘হোটেল ৭১’র তদন্তে দুদক

নিজস্ব প্রতিবেদক / ৪১৯ জন পড়েছেন
আপডেট সময়: বুধবার, ২২ জুলাই, ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া চিকিৎসক, নার্স ও অন্যদের থাকা-খাওয়ার দুর্নীতি নিয়ে সিদ্ধিরগঞ্জ পৌরসভার সাবেক প্রশাসক ও কথিত আওয়ামীলীগ নেতা আব্দুল মতিন প্রধানের মালিকানাধীন ‘হোটেল-৭১’ এর তদন্তে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আব্দুল মতিন প্রধান বিএনপি সাবেক নেতা ছিলেন। ইদানিং তিনি নিজেকে আওয়ামী লীগ নেতা হিসেবে স্থানীয়ভাবে প্রচার করছেন। যদিও আওয়ামীলীগে তার কোন পদ পদবী নেই।

গত ১২ জুলাই মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল এবং ৭১ হোটেল কর্তৃপক্ষের কাছে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ অনুসন্ধানে সংস্থাটির উপ-সহকারী পরিচালক মোহাম্মদ শাহজাহান মিরাজ পৃথক পত্রে তথ্য ও রেকর্ডপত্র চেয়ে চিঠি দেন।

যেসব নথিপত্র চাওয়া হয়, কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবাদানকারী চিকিৎসক, নার্স ও অন্যদের ৫০০ শয্যাবিশিষ্ট মুগদা জেনারেল হাসপাতালে থাকা-খাওয়ার মূল্য (রেট/হার) নির্ধারণে হোটেল-৭১ এর সঙ্গে সম্পাদিত চুক্তিপত্রের সত্যায়িত ছায়ালিপি।

চিঠিতে বলা হয়, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ এবং অন্যদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে রেকর্ডপত্র প্রয়োজন।

এ ছাড়া ‘হোটেল-৭১’-এর অনুক‚লে এ পর্যন্ত পরিশোধিত অর্থের ব্যয় মঞ্জুরিপত্রের কপি, বিলের কপি এবং চেকের কপি, চেক গ্রহণকারীর নাম, ঠিকানাসহ সংশ্লিষ্ট নথির সত্যায়িত ছায়ালিপি চাওয়া হয়।

প্রসঙ্গত করোনকালে চিকিৎসক ও নার্সদের থাকার জন্য হোটেল ৭১’র সঙ্গে চুক্তি করে মুগদা হাসপাতাল কর্তৃপক্ষ। সেখানে বড় ধরনের অনিয়ম করা হয়েছে বলে অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে আব্দুল মতিন প্রধান বলেন, করোনার এই পরিস্থিতির কারণে আমাদের ‘হোটেল-৭১’ চিকিৎসক, নার্স থাকছেন। এ জন্য আমরা নিয়মিত বিলের চেয়েও অনেক কমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে চুক্তি করেছি। সেই চুক্তির আলোকেই বিল করে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালকে দিয়েছি। আমরা কোন দূর্নীতি করেনি। ঢাকায় আরও ১৩টি হোটেলে চিকিৎসকরা থাকছে। হয়তো অন্য কোন হোটেল কিংবা মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে দূর্নীতির অভিযোগ পেয়েছেন। তাই আমাদেরটাও খতিয়ে দেখছেন।

আর্কাইভ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও খবর